Sofir Jogot PDF Download | সোফির জগৎ পিডিএফ ডাউনলোড

Sofir Jogot Pdf Download | সোফির জগৎ পিডিএফ ডাউনলোড
সোফির জগৎ পিডিএফ

Sofir Jogot Pdf Download - সোফির জগৎ বইটি ইয়স্তাইন গার্ডারের পশ্চিমা দর্শনের ওপর লেখা বই।ইয়স্তাইন গার্ডার একজন নরওয়েজীয় সাহিত্যিক এবং মানবাধিকারকর্মী। এ বইটির বাংলা অনুবাদ করেছেন জি এইচ হাবীব। সোফির জগৎ বাংলা অনুবাদ প্রথম প্রকাশিত হয় ২০১০ সালে। এবং এটি প্রকাশ করেছে সংহতি প্রকাশন।


বইয়ের নামঃ সোফির জগৎ

লেখকঃ ইয়স্তেন গার্ডার

অনুবাদকঃ জি এইচ হাবীব

সোফির জগৎ বইটি লেখা হয়েছে সোফি অ্যামুন্ডসেন নামে একজন কিশোরীকে নিয়ে। সোফি একদিন বাসার ডাকবাক্সে উঁকি মেরে দেখতে পায় সেখানে কে যেন অবাক-করা দুটো চিঠি রেখে গেছে। এই চিঠিগুলো তার মনে নানা প্রশ্নের জন্ম দেয়। এই প্রশ্নের উত্তরগুলোই সে খোঁজার চেষ্টা করে। এই সব বিষয় নিয়েই লেখা হয়েছে সোফির জগৎ বইটি।


Sofir Jogot বইয়ের রিভিউ

দর্শন বিষযটা বরাবরই জনসাধারনের কাছে দুর্বোধ্য। সেই দুর্বোধ্য দর্শনকে পাঠকের কাছে Sofir Jogot বইয়ে একটা গল্পের মোড়কে উপস্থাপন করেছেন লেখক। দর্শনের জটিল বিষয়গুলোকে খুব সহজ উদাহরণ দিয়ে বুঝিয়েছেন। আর এই কাজ করতে সৃষ্টি করেছেন এক ভিন্ন গল্প৷


সোফি নামের একটি মেয়ের কাছে কিছু উড়ো চিঠি আসতে শুরু করে, সেই চিঠিতে থাকে দর্শনের গূঢ় প্রশ্নগুলো। পরে জানা যায় প্রশ্নগুলো করেছেন অ্যালবার্টো নক্স নামের দর্শনের এক প্রফেসর। এবং ক্রমে ক্রমে তিনি সেগুলোর উত্তরও দেন।


সোফির চিন্তাকে এলোমেলো করে দেওয়া এসব প্রশ্ন আর উত্তর খোঁজার এই যাত্রার মাধ্যমে লেখক পুরো পাশ্চাত্য দর্শনকে আমাদের সামনে সহজ করেছেন। আর সেই লেখার অসাধারণ অনুবাদ করেছেন জি এইচ হাবীব। বইটি যেমন দর্শনের ইতিহাসে চমৎকার সংযোজন তেমনি অনুবাদটিও আমাদের অনুবাদ জগতে চমৎকার সংযোজন।


You can Sofir Jogot pdf download here.


নোটঃ Sofir Jogot Pdf বইটি ডাউনলোড করতে কোনো সমস্যা হলে কমেন্ট এ আমাদেরকে জানান। অতি দ্রুত আমরা সমস্যাটি সমাধান করার চেষ্টা করবো। alert-info

Post a Comment

নবীনতর পূর্বতন