Ruhan Ruhan PDF Download | রুহান রুহান পিডিএফ ডাউনলোড

Ruhan Ruhan Pdf Download | রুহান রুহান পিডিএফ ডাউনলোড
রুহান রুহান পিডিএফ


Ruhan Ruhan Pdf Download - রুহান রুহান বইটি জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা একটি সাইন্স ফিকশন উপন্যাস। মুহাম্মদ জাফর ইকবাল শিশু-কিশোরদের মাঝে সাইন্স ফিকশন লেখক হিসেবে পরিচিত। রুহান রুহান বইটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৬ সালে। এবং এটি প্রকাশ করেছে সময় প্রকাশনী।


বইয়ের নামঃ রুহান রুহান

লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল

রুহান রুহান বইটি লেখা হয়েছে এখন থেকে অনেক পরের পৃথিবীকে নিয়ে। যখন মানুষের খাদ্যের প্রচন্ড অভাব। তথ্য পাবার কোনো সুযোগ নেই। একে অপরের সাথে যোগাযোগও খুব সহজে করা যায় না। যেই সময়ে ক্ষমতাশালী কিছু মানুষ সাধারণ মানুষকে ধরে নিয়ে বাজারে বিক্রি করে দিচ্ছে। এই সব বিষয় নিয়েই লেখা হয়েছে রুহান রুহান বইটি।


Ruhan Ruhan বইয়ের রিভিউ

Ruhan Ruhan সাইন্স ফিকশনে বর্তমান সময় থেকে কয়েকশ পরের ভবিষ্যতের পৃথিবীর কথা বলা হয়েছে। যেখানে মানুষকে বিভিন্ন স্তরে বিভক্ত করা হয়েছে। একে অপরর সাথে যোগাযোগের মাধ্যম নেই বললেই চলে। এক জায়গার মানুষ জানেনা অপর জায়গায় কী হচ্ছে। মানুষকে তথ্য এবং খাবারের জন্য কষ্ট করতে হচ্ছে।মানুষ নিরাপদ নয়, তাকে আশ্রয়ের জন্যও কষ্ট করতে হচ্ছে। কারণ সেই সময়ের পৃথিবীতে নেই আইন শৃঙ্খলা। মানুষকে পশুর মত ধরে বিক্রি করে দেয়া হচ্ছে। তাদেরকে পশুর মত ব্যবহার করা হচ্ছে, হত্যা করা হচ্ছে।


এমন একসময়কার এক তরুণ রুহানরুহান এর কৌতূহল অনেক বেশি। জানার আগ্রহ বেশি। যদিও তখনকার সময়ে বই নামের কোনো কিছুর অস্তিত্ব নেই। মানুষকে কোনো পড়াশোনা করতে হয় না। কোনো কিছু মনে রাখতে হলে ব্যবহার করা হয় ক্রিস্টাল ডিস্ক। কিন্তু রুহান তার কৌতুহলের কারণে পড়তে শেখে। একদিন রুহান দের পরিবারে ঝড় নেমে আসে। রুহান কে ধরে নিয়ে যাওয়া হয়। এরপর রুহান কে বিক্রি করে দেয়া হয়। কিন্ত রুহান বুদ্ধির দ্বারা বেঁচে যায়। এবং শুধু বেঁচে যায় না। হয়ে যায় খেলোয়াড়।


এ হলো এমন এক খেলা যেখানে মানুষ মানুষ কে মেরে ফেলা হয়। আবার মানুষ টিকেট কেটে এই খেলা দেখতেও আসে। রুহান কে এই খেলা খেলার জন্যে ট্রেনি দেয়া হয়। এ  যেন সেই অতীত কালের গ্ল্যাডিয়েটর দের কাহিনী। যাই হোক, রুহান তার প্রতিপক্ষকে নিয়ে খেলা থেকে পালিয়ে আসে। এবং ক্রিটীনা নামে এক মেয়েকে বিক্রির হাত থেকে উদ্ধার করে । ধীরে ধীরে তাঁদের মধ্যে সম্পর্ক হয়। কিন্তু খলনায়ক ক্রিভন এর হাত থেকে তাঁদেরকে কে উদ্ধার করবে? কিভাবে উদ্ধার করবে? জানার জন্য রহস্যে ঘেরা রোমাঞ্চকর Ruhan Ruhan বইটি পুরোটা পড়তে হবে।


You can Ruhan Ruhan pdf download here.


নোটঃ Ruhan Ruhan pdf বইটি ডাউনলোড করতে কোনো সমস্যা হলে কমেন্ট এ আমাদেরকে জানান। অতি দ্রুত আমরা সমস্যাটি সমাধান করার চেষ্টা করবো। alert-info

Post a Comment

নবীনতর পূর্বতন