ইকারাস পিডিএফ ডাউনলোড । Ikaras PDF Download

ইকারাস পিডিএফ ডাউনলোড । Ikaras PDF Download

Ikaras PDF Download - ইকারাস বইটি জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা একটি সাইন্স ফিকশন উপন্যাস। মুহাম্মদ জাফর ইকবাল শিশু-কিশোরদের মাঝে সাইন্স ফিকশন লেখক হিসেবে পরিচিত। তবে তিনি অনেক কিশোর উপন্যাস ও রচনা করেছেন। ইকারাস বইটি ৮ম সংস্করণ প্রকাশিত হয় ২০১৪ সালে। এবং এটি প্রকাশ করেছে সময় প্রকাশনী।


বইয়ের নামঃ ইকারাস

লেখকঃ মুহাম্মদ জাফর ইকবাল

ইকারাস সাইন্স ফিকশন উপন্যাস টি কৃত্রিম উপায়ে জন্ম নেয়া একজন ছেলেকে নিয়ে লেখা হয়েছ। যার জন্মের পর থেকেই পিঠে পাখির মত ডানা গজায়। সাধারণ মানুষ থেকে অন্যরকম হবার কারনে সবার কাছে সে নিগৃহীত। এক পর্যায়ে তার ডানা সম্পর্কে যখন সবাই জেনে যায়, তখন এক শ্রেণির উন্মাদ বিজ্ঞানীরা তাকে মেরে ফেলতে এবং তাকে নিয়ে গবেষণা করতে আসে। কিন্তু ছেলেটি বেঁচে থাকতে চায়!


Ikaras বইয়ের রিভিউ

Ikaras বইটি মুহাম্মদ ইকবাল এর অন্যতম একটি সায়েন্স ফিকশন। কৃত্রিম উপায়ে জন্ম নেয়া বুলবুল নামে একজন ছেলেকে নিয়ে লেখা এই বইটি। যার জন্মের পর থেকেই পিঠে পাখির মত ডানা গজায়। পৃথিবীতে বাবা মায়ের থেকে আপন যে আর কিছু নেই তা লেখক এই উপন্যাসে ফুটিয়ে তুলেছেন।


সায়েন্স ফিকশন এর অসাধারণ মিশ্রন হচ্ছে এই বই। বিজ্ঞানের এক নিষিদ্ধ বিভাগের কথা উঠে এসেছে ইকারাস উপন্যাসে। মানুষ কখনো ঈশ্বর হতে পারবে না। কিন্তু কেউ কেউ সেটাই করতে চায়। নিজের ক্ষমতা প্রমাণ করতে চায়। কিন্তু তা মানব জাতির জন্য বয়ে আনে অশনী সংকেত। যদিও সায়েন্স ফিকশন বিজ্ঞান কে আমাদের কাছে এনে দিয়েছে। কিন্তু বিজ্ঞানের অনেক কিছুই শুধু থিওরিতে থাকাই ভালো কেননা সেটার প্রয়োগ মানুষকে অন্য রকম করে দিতে পারে। যার প্রতিফলন উঠে এসেছে এই বইয়ে।


You can Ikaras pdf download here.


নোটঃ Ikaras pdf বইটি ডাউনলোড করতে কোনো সমস্যা হলে কমেন্ট এ আমাদেরকে জানান। অতি দ্রুত আমরা সমস্যাটি সমাধান করার চেষ্টা করবো। alert-info

Post a Comment

নবীনতর পূর্বতন